Thanks for Visiting Our Website
+8801720557112 or +8801720557128 bsb@bsbbd.com Page Visitor: Web Counter

এসএসসি'র পর কানাডায় উচ্চশিক্ষায়

image description

📌 এসএসসি’র পর উচ্চশিক্ষায় কেন কানাডাকে বেছে নেবেন?

🔯কানাডার সার্টিফিকেট ‘ওর্য়াল্ডওয়াইড’ গ্রহণযোগ্য।
🔯কলেজ অধ্যয়ন শেষে বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার পাশাপাশি কাজের সুযোগ রয়েছে।
🔯Vacation period- এ ফুল টাইম work permit
🔯কলেজ অধ্যয়ন শেষে ১০০ এর বেশি ইউনিভার্সিটি/ইনস্টিটিউটে ৩০০-এর উপর Undergraduate/ Post-Graduate প্রোগ্রামে অধ্যয়নের সুবিধা।
🔯কানাডা বিশ্বের দুর্নীতিমুক্ত, নিরাপদ ও শান্তিপ্রিয় দেশ।
🔯লেখাপড়া শেষে সপরিবারে স্থায়ীভাবে বসবাসের সুযোগ।
🔯কলেজ পাসের পর স্কলারশিপসহ বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ।
🔯যারা দ্বাদশ শ্রেণিতে অধ্যয়ন করবে তারা ৩ মাস পর থেকে চাকুরী করার সুযোগ পাবে।

➡️Scholarship in Canada
First World Country কানাডাতে রয়েছে বিভিন্ন স্কলারশিপ পাওয়ার সুবর্ণ সুযোগ। আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামগুলোর চেয়ে মাস্টার্স এবং পিএইচডি প্রোগ্রামের জন্য স্কলারশিপের সুবিধা বেশি। কানাডিয়ান ইউনিভার্সিটি ও কানাডিয়ান সরকার প্রতিবছর ইন্টারন্যাশনাল স্টুডেন্টদের জন্য বহুবিধ স্কলারশিপ প্রদান করে থাকে।

➡️থাকা-খাওয়ার সুবিধা
কলেজ লেভেলের শিক্ষার্থীদের জন্য কানাডার প্রতিটি স্কুলের হোস্টেল রয়েছে, সেখানে শিক্ষার্থীরা বসবাস করতে পারে। আবার ইচ্ছা করলে শিক্ষার্থী বাহিরে আলাদা অন্যান্য বাঙালিদের সাথে বাসা নিয়ে থাকতে পারে। সেক্ষেত্রে খরচ কিছুটা কম হবে।

➡️Permanent Resident in Canada
একজন ছাত্র কলেজে ২ বছর অধ্যয়ন করে বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপসহ ভর্তি হতে পারে এবং ২ বছর লেখাপড়া করার পর ৩ বছরের Post Graduation Work Permit পেয়ে থাকেন, এই সময়ে কাজের উপর ভিত্তি করে (Provincial Nominee Program (PNP), তার পাশাপাশি Canadian Experience Class- এর আওতায় Express EntryÕ র মাধ্যমে দ্রুততম সময়রে মধ্যে Permanent Resident (PR) অর্থাৎ, স্থায়ীভাবে বসবাসের সুযোগ পাওয়া যায়।

♦️United Nations- এর জরিপে বাসযোগ্য নগরী ও শিক্ষার ক্ষেত্রে বিশ্বের মধ্যে কানাডার অবস্থান সেরা ১০-এ। কানাডার সবচেয়ে আর্কষণীয় দিক হচ্ছে উচ্চমানের শিক্ষা ব্যবস্থা, বিশ্বব্যাপি স্বীকৃত যোগ্যতা, স্থিতিশীল, নিরাপদ ও শান্তিপূর্ণ সমাজ ব্যবস্থা।

সর্বশেষ QS Higher Education System Strength Rankings- এ কানাডার উচ্চশিক্ষা ব্যবস্থা বিশ্বের মধ্যে ৫ম স্থানে রয়েছে। বর্তমানে বাংলাদেশি শিক্ষার্থীদের পছন্দের তালিকায় কানাডা'র অবস্থান শীর্ষে। কানাডা’র ভিসা প্রাপ্তির জন্য কোনো ইন্টারভিউ এর সম্মুখীন হতে হয় না।

কানাডার শিক্ষার সার্টিফিকেট চাকুরির বাজারে অধিকতর যোগ্য এবং গ্রহণযোগ্য বলে বিশ্বে বিবেচিত হয়ে থাকে। কানাডার শিক্ষাব্যবস্থায় একজন শিক্ষার্থীর তাত্ত্বিক দক্ষতার পাশাপাশি ব্যবহারিক অভিজ্ঞতাকেও সমানভাবে গুরুত্ব বহন করে। কানাডার কলেজ/ বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার সেন্টারগুলো শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনের কাজে সার্বক্ষণিক নিয়োজিত থাকে।

কানাডার শিক্ষা মন্ত্রণালয়-এর অধীনে প্রতিটি প্রভিন্সে রয়েছে অনেকগুলো ডিস্ট্রিক্ট স্কুল বোর্র্ড। যেখানে শিক্ষার্থীরা একাদশ ও দ্বাদশ শ্রেণিতে অধ্যয়ন করতে পারবে। এছাড়াও যারা এসএসসি’র পর সরাসরি দ্বাদশ শ্রেণিতে (ফাউন্ডেশন কোর্স) অধ্যয়ন করতে চান; তাদের জন্য রয়েছে এডাল্ট লার্নিং সেন্টার। যেখান থেকে ১ বছরের কোর্স শেষ করে নিজ নিজ পছন্দ অনুযায়ী বিশ্ববিদ্যালয়, কলেজে অনার্স এবং ডিপ্লোমা পড়তে পারবেন।


🇨🇦 এসএসসি'র পর কানাডায় উচ্চশিক্ষায় 🇨🇦 
============
Apply here: http://bit.ly/Canada_SSC
============
বিস্তারিত জানতে কল করুন
বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক
প্লট-২২, গুলশান সার্কেল-২, ঢাকা
মোবাইল: 01720557103
www.bsbbd.com