Thanks for Visiting Our Website
+8801720557113 or +8801720557128 bsb@bsbbd.com Page Visitor: Web Counter

Frequently Asked Questions (FAQs)

Q. বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক এর প্রতিষ্ঠাতা কে?

লায়ন এম. কে. বাশার পিএমজেএফ।

Q. বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক কবে প্রতিষ্ঠিত হয়?

০৩ সেপ্টেম্বর ১৯৯৩

Q. কোন দেশগুলোতে বাংলাদেশ থেকে বেশি ছাত্রছাত্রী বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক এর মাধ্যমে পড়তে যায়?

কানাডা, রাশিয়া, চায়না, মালোয়েশিয়া, অস্ট্রেলিয়া, অ্যামেরিকা, জার্মানি, ফ্রান্স, সুইডেন, পর্তুগাল, নেদারল্যান্ড ইত্যাদি সব দেশেই বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক পড়াশুনার জন্য ছাত্রছাত্রী বিদেশে পাঠিয়ে থাকে।

Q. বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক এ ছাত্রছাত্রীদের ফাইল খোলার চার্জ কত?

৫০০০ টাকা (পাঁচ হাজার) মাত্র।

Q. কানাডার কোন University-গুলোর সাথে বর্তমানে আমাদের চুক্তি রয়েছে?

International Language Institute (ILI), Lakehead University, Thompson Rivers University, Camosun College, Key 2 Career College, Alexander College, Open Hearts Int. College, Brandon University & English language Institute, LSBF, University Canada West, King’s Georgia College, George Brown College, Brock University and many more.

Q. বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক কেন সবার থেকে সেরা?

বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক সবার থেকে সেরা কারন বিএসবি প্রায় ০২ যুগ ধরে বিদেশে উচ্চ শিক্ষা গ্রহনে বাংলাদেশের ছাত্রছাত্রীদের ক্ষেত্রে প্রথম পথ প্রদর্শক এবং শীর্ষস্থানীয় পরামর্শদানকারী ফার্ম হিসেবে সুপরিচিত। এখন পর্যন্ত শুধু আমরাই সকল দেশের স্টুডেন্ট ভিসা প্রক্রিয়ায়ে সফল ও প্রতিজ্ঞাবদ্ধ।

Q. বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক কি ছাত্রছাত্রীদের বিদেশে পড়াশুনার ক্ষেত্রে বৃত্তি প্রদানে সাহায্য করে থাকে?

হ্যাঁ। একমাত্র আমরাই স্টুডেন্টদের একাডেমিক রেজাল্ট বিবেচনা সাপেক্ষে বিদেশী University গুলোতে বৃত্তি লাভ করার সুযোগ সৃষ্টি করে দেই যা দরিদ্র ও মেধাবী স্টুডেন্টদের উচ্চ শিক্ষা লাভ নিশ্চিত করে।

Q. দ্রুত ভিসা প্রক্রিয়া সম্পন্ন ও ছাত্রছাত্রীদের বিদেশে উচ্চ শিক্ষা লাভ এর ক্ষেত্রে কেন বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক সবার থেকে এগিয়ে?

এর মূল কারন আমাদের শ্রদ্ধেয় চেয়ারম্যান ‘লায়ন এম.কে. বাশার পিএমজেএফ’ স্যার এর সুদীর্ঘ দিনের কঠোর পরিশ্রম ও অভিজ্ঞতা। যার ফলশ্রুতিতে আমরা এখন বিদেশে উচ্চ শিক্ষা লাভের জন্য বাংলাদেশের প্রধান পরামর্শদানকারী ফার্ম হিসেবে পরিচিত। আমরা অভিজ্ঞ কাউন্সিলর দ্বারা ছাত্রছাত্রীদের পরামর্শ প্রদান এবং এক্সিকিউটিভ দ্বারা নিখুঁত বিশ্লেষণ এর মাধ্যমে একটি ফাইল প্রসেস করে থাকি তাছাড়া আমাদের রয়েছে দীর্ঘ অভিজ্ঞতাসম্পন্ন ম্যানেজমেন্ট যারা সার্বক্ষণিক প্রতিটি ফাইল নজরদারিতে রাখেন। তাই আমরা সবার থেকে এগিয়ে ও দ্রুত কাজ করার প্রতিশ্রুতি করে থাকি।

Q. বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক এর রিফান্ড পলিসি কতদিন?

৬০-৯০ দিন।

Q. বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক এর অফারগুলো কি কি?

Student Visa Processing, Visit Visa, Spouse Visa, Counseling, Scholarship for student visa.

Q. দরিদ্র, মেধাবী, মুক্তিযোদ্ধা ও তার পরিবার এবং প্রতিবন্ধীদের জন্য বিশেষ কোনো সুবিধা বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক কি প্রদান করে থাকে?

হ্যাঁ অবশ্যই। দরিদ্র, মেধাবী, মুক্তিযোদ্ধা ও তার পরিবার এবং প্রতিবন্ধীদের জন্য বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক সর্বদাই কাজ করে যাচ্ছে। তাদের জন্য আমরা কোনো সার্ভিস চার্জ রাখি না।

Q. বিএসবি University Admission এর জন্য কত দিন সময় নেয়?

পনেরো দিন থেকে দেড় মাস সময় নেয়।

Q. বিএসবি ভিসা ইন্টারভিউ এর জন্য কোন বিশেষ ব্যাবস্থা করে থাকে কি?

বিএসবি ভিসা ইন্টারভিউ এর জন্য ছাত্রছাত্রীদের বিশেষভাবে কাউন্সেলিং করে থাকে যা ছাত্রছাত্রীদের জন্য খুবিই গুরুত্বপূর্ণ। ছাত্রছাত্রীদের ভিসা ইন্টারভিউ ভীতি দূর করার জন্যে এবং সকল প্রশ্নের উত্তর সম্পর্কে তাদের অবগত করা ও কাগজপত্রের সঠিক উপস্থাপন এর জন্য বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক এর ভিসা সেকশন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

Q. বিএসবি এর মাধ্যমে IELTS reg. করা যায় কিনা?

হ্যাঁ। বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক ছাত্রছাত্রীদের IELTS reg. করার ক্ষেত্রে বিশেষ সুবিধা প্রদান করে থাকে। কারন, বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক সরাসরি British Council এর Authorized Agent.

Q. বিএসবি IELTS প্রস্তুতি ক্লাস করায় কিনা?

বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক ছাত্রছাত্রীদের IELTS exam এর প্রস্তুতির জন্য তাদের ক্লাস করিয়ে থাকে। BSB Foundation এর রয়েছে Cambrian International Language Center যা ছাত্রছাত্রীদের IELTS প্রস্তুতির জন্য সুপরিচিত ও অভিজ্ঞতা সম্পন্ন।

Q. বিএসবি গ্লোবাল নেটওয়ার্কের কাদের সাথে Accreditation আছে?

Qisan-UK, British Council, ICEF-Germany, FACD-CAB (Foreign Admission and Career Development Consultants Association of Bangladesh).